FAQs

ফ্রিল্যান্সিং হচ্ছে মুক্তপেশা। বর্তমান চাকুরির বাজারে বেকারত্বের বোঝা মাথায় নিয়ে হেলে পড়া অনেক তরূণদের আশার আলো দেখাচ্ছে এই ফ্রিল্যান্সিং। ফ্রিল্যান্সিং শব্দটির ফ্রি কথার দ্বারাই এই পেশার স্বাধীনতাকে প্রকাশ করে। ফ্রিল্যান্সিং শব্দটি কোনো নির্দিষ্ট পেশাকে বুঝায় না, এটি অসংখ্য পেশার সমন্বিত একটি রূপ। ফ্রিল্যান্সিং পেশার মধ্যে সবচেয়ে আকর্ষনীয় ব্যাপার হচ্ছে, এখানে আপনার বস আপনি নিজেই, আপনাকে নিয়ন্ত্রন আপনিই করবেন, এছাড়াও নেই কোন ৮/১০ ঘন্টা অফিস করার বাধ্য বাধকতা। আপনি যেকোনো সময়, যেকোনো জায়গায় বসে কাজ করতে পারবেন আপনার কম্পিউটার ডিভাইস ও ইন্টারনেট সংযোগের মাধ্যমে।

ফ্রিল্যান্সিং শিখতে বিশেষভাবে তেমন কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই। প্রয়োজন হবে, কম্পিউটার ও ইন্টারনেট সম্পর্কে বেসিক জ্ঞান এবং ইংরেজিতে মোটামুটি যোগাযোগের দক্ষতা। আর ফ্রিল্যান্সার হওয়ার জন্য যে গুণ আপনার থাকতেই হবে সেটা হচ্ছে ধৈর্য্যশক্তি ও শেখার আগ্রহ।

ফ্রিল্যান্সিং যেহেতু অনেকগুলো কাজের একটি সমন্বিত রূপ সুতরাং এই সেক্টরে অনেক ধরনের কাজ করার সুযোগ থাকছে। তন্মোধ্যে সব ধরনের কাজের চাহিদা সব সময় থাকেনা। তাই আপনি ফ্রিল্যান্সিং সেক্টোরে আসার পুর্বে ভালোভাবে অবশ্যই যাচাই করে নিবেন যে বর্তমানে কোন কাজের চাহিদা সব চেয়ে বেশী। তবে বর্তমানে যেহেতু মানুষ অনলাইন ভিত্তিক ব্যবসার দিকে বেশী আগ্রহী হচ্ছে, এরই প্রেক্ষিতে ফ্রিল্যান্সিং সেক্টরে; ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটীং এর চাহিদা ও দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

প্রথমত আমাদের প্রতিষ্ঠানে কোর্স করতে হলে আপনাকে এডমিশন নিতে হবে। এডমিশন নিতে, আপনি আমাদের অফিসে এসে এডমিশন ফর্ম পূরন করে অতঃপর কোর্স অনুযায়ী ফি পেমেন্ট করে এডমিশন নিতে পারবেন। অথবা অনলাইনে আমাদের অফিসিয়াল মেম্বারদের কাছে এডমিশন ফর্ম ফিল আপ করে বিকাশ/ নগদ/ রকেট অথবা ব্যাংক পেমেন্টের মাধ্যমেও এডমিশন নিতে পারবেন।

জ্বী, অবশ্যই আপনি শিখতে পারবেন। কেননা, আমরা আধুনিক পদ্ধতি অবলম্বন করে অত্যান্ত সহজ সাবলিল ভাবে গুগল মিটে ক্লাসগুলো নিয়ে থাকি। লাইভ ক্লাসে প্রশ্ন করার পাশাপাশি, যেকোন সময় আপনার সমস্যা সমাধানের জন্য আমাদের সর্বদা সাপোর্ট টীম মেম্বারদের তো পাশে পাচ্ছেনই।

জ্বী না। আমাদের কোর্স ফি কমানোর সুযোগ নেই। কেননা, অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় আমরাই কেবল আন্তর্জাতিক মানের লাইভ কোর্স দিচ্ছি স্বল্প মুল্যে। তবে আপনি আমাদের কোর্স ফি দুইবারে পরিশোধ করার সুযোগ পাবেন। প্রথমত অর্ধেক টাকা দিয়ে এডমিশন নিয়ে বাকি টাকা কোর্স শুরুর এক মাস পর পরিশোধ করতে পারবেন।